ad720-90

লঞ্চের পরই হ্যাকিংয়ের শিকার ‘প্রো-ট্রাম্প’ সামাজিক মাধ্যম


নতুন ওই সামাজিক মাধ্যম সাইটটির নাম রাখা হয়েছে ‘গেটার’। রয়টার্সের প্রতিবেদন বলছে, সাইটটি অনেকটা টুইটারের মতো। পোস্ট এবং ট্রেন্ডিং টপিকের জন্য আলাদা অংশ রয়েছে। গুগল এবং অ্যাপল অ্যাপ স্টোরে জোরেশোরেই চলছে সাইটটির প্রচারণা। দাবি করা হচ্ছে, এটি “গোটা বিশ্বের মানুষের জন্য পক্ষপাতহীন একটি সামাজিক নেটওয়ার্ক।”

হ্যাকারের ব্যাপারে মিলার এক বিবৃতিতে জানিয়েছেন, “সমস্যা চিহ্নিত করা হয়েছে এবং কয়েক মিনিটের মধ্যেই সমাধান করা হয়েছে, এবং অনুপ্রবেশকারী শুধু কয়েকজন ব্যবহারকারীর নাম পাল্টে দিতে পেরেছেন।”

বদলে দেওয়া হয়েছিল বেশ কিছু গেটার প্রোফাইলের স্ক্রিনশট টুইটারে পোস্ট করেছিলেন স্যালনের এক লেখক। ওই স্ক্রিনশটে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং মিলারের নাম দেখা গেছে। এগুলোতে হ্যাকার লিখে রেখে গিয়েছিলেন, “জুবাবাগদাদ এখানে এসেছিল, আমাকে টুইটারে অনুসরণ করুন।”

নিরাপত্তা প্রসঙ্গে প্রশ্ন করায় মিলার জানিয়েছেন, পরিস্থিতির “সংশোধন” করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর ট্রাম্পকে সহিংসতায় ইন্ধনের অভিযোগে বহিষ্কার করেছে টুইটার। ফেইসবুকও অন্তত ২০২৩ সাল পর্যন্ত নিজ সাইটে ঢুকতে দিতে রাজি নয় ট্রাম্পকে। অন্যদিকে, ইউটিউব জানিয়ে রেখেছে, তারা যেদিন মনে করবে ঝুঁকি কমেছে, সেদিন ট্রাম্প পুনরায় ভিডিও পোস্ট করতে পারবে তাদের সাইটে।

এসব ঘটনার পর থেকেই মিলার জানিয়ে আসছিলেন, নতুন একটি সামাজিক মাধ্যম নিয়ে আসবেন তারা।

নতুন সামাজিক মাধ্যম গেটার প্রসঙ্গে স্টিভ ব্যানন ওই প্ল্যাটফর্মেই লিখেছেন, এটি “টুইটার কিলার”।

এ সপ্তাহের শুরুতে মিলার ফক্স নিউজকে জানান, তারা আশা করছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট নতুন প্ল্যাটফর্মটিতে যোগ দেবেন। ট্রাম্প ওই প্ল্যাটফর্মটির তহবিল যোগাচ্ছেন না বলেও উল্লেখ করেছেন তিনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar