ad720-90

(Bad News) ১৪ ই জানুয়ারি ২০২০ এর পর বন্ধ হয়ে যাবে উইন্ডোজ ৭। (বিস্তারিত পোস্ট এ)


আসসালামু আলাইকুম ভিউয়ার্স। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও ভালো আছি। আজ আমি কোনো টিপস বা ট্রিক্স নিয়ে হাজির হই নি। টাইটেল দেখেই হয়তো বুঝে গেছেন আজকে আমি কি নিয়ে কথা বলব।

দুঃখজনক হলেও সত্য ১৪ ঈ জানুয়ারি ২০২০ সালের পর থেকে উইন্ডোজ ৭ এর সকল সার্ভিস বন্ধ হয়ে যাচ্ছে। মূলত মাইক্রোসফট তাদের ফাইনান্সিয়াল কারনে উইন্ডোজ ৭ এর সার্ভিস বন্ধ করে দিচ্ছে। উইন্ডোজ ৭ রিলিজ হয় ২২শে অক্টোবর ২০০৯ সালে। বর্তমানে বাংলাদেশে এর জনপ্রিয়তা অনেক বেশি কারন এটি খুবই ইউজার ফ্রেন্ডলী। ১০ বছর পর ২০২০ সালে এর সাপোর্ট বন্ধ করে দিবে মাইক্রোসফট।

তো তার জন্য তারা উইন্ডোজ ১০ ব্যাবহার করার পরামর্শ দিয়েছে। এখন অনেকেই বলতে পারেন যে এতে সমস্যা কী? উইন্ডোজ ৭ যে চালাতে পারে সে উইন্ডোজ ১০ ও চালাতে পারবে। কিন্তু সমস্যা হচ্ছে যে অনেক অফিস কর্মকর্তা যারা কম্পিউটার ব্যাবহার করে তারা কম্পিউটার অনেকটা মুখস্ত করে বলতে পারেন। তাদের যেহেতু উইন্ডোজ ৭ মুখস্ত তাই তাদের সামনে My Computer এর যায়গায় This PC আসলেই তারা কনফিউজ হয়ে যাবে। আর একটি অফিস এ যেহেতু অনেক গুলো কম্পিউটার থাকে তাই সবগুলো কম্পিউটার এর অপারেটিং সিস্টেম পরিবর্তন করা এবং সকল ইউজারদের ট্রেনিং দেওয়া খুবই ঝামেলাপূর্ণ কাজ। আর এতে অনেক সময় ব্যয় হয় যার ফলে অফিস এর বিভিন্ন ক্ষতি হতে পারে।

আপনি বলতে পারেন যে, উইন্ডোজ এর শুধু সার্ভিস টা (যেমনঃ উইন্ডোজ আপডেট) বন্ধ হবে। কিন্তু উইন্ডোজ টা তো আর বন্ধ হবে না। কিন্তু আপনি চিন্তা করে দেখুন যদি উইন্ডোজ ৭ এ আপডেট বন্ধ হয়ে যায় তাহলে হ্যাকাররা খুব সহজেই তার বাগ খুজে বের করতে পারবে এবং যেকোনো সিস্টেম হ্যাক করতে পারবে। আর যদি কোনো ব্যাংকের কম্পিউটার হ্যাক হয় তাহলে বুঝতেই পারছেন কত ক্ষতি হতে পারে। তাই আপডেট ছাড়া অপারেটিং সিস্টেম ব্যাবহার করা খুবই ঝুকিপূর্ণ কাজ। তাই আমি সাজেস্ট করব উইন্ডোজ ১০ ব্যাবহার করার জন্য। আমি নিজেও আমার পিসি উইন্ডোজ ১০ এ আপডেট করেছি।

আমার কথা যদি বিশ্বাস না হয় তাহলে এখানে ক্লিক করে বিস্তারিত যেনে নিন।

দেখা হবে পরবর্তী পোস্ট এ। ততোক্ষন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন এবং ট্রিকবিডির পাশেই থাকুন।

খোদা হাফেজ





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar




Windows 10 Kaufen Windows 10 Pro Office 2019 Kaufen Office 365 Lizenz Windows 10 Home Lizenz Office 2019 Home Business Kaufen Windows 10 Lisans Office 2019 Mac Satın Al