ad720-90

ভুলে ‘এক্স রে’ ফিল্টার সরিয়ে নিলো ওয়ানপ্লাস!


ফটোক্রোম নামের যে ফিল্টারটির কথা বলা হচ্ছে, সেটির সাহায্যে পাতলা প্লাস্টিকের আবরণ ভেদ করে, এবং ক্ষেত্রেবিশেষে কাপড়ের নিচে কী রাখা আছে তা দেখতে পান ওয়ানপ্লাস ব্যবহারকারীরা। এক বিবৃতিতে নিজেদের আপডেট সম্পর্কিত ভুল স্বীকার করেছে ওয়ানপ্লাস। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের।

মে মাসের ১৯ তারিখ ওয়ানপ্লাস জানিয়েছিল, চীনের ভেতরের ফোনগুলোতে আপডেট এনে বন্ধ করে দেওয়া হবে ফিল্টারটি। বৈশ্বিকভাবে ফিল্টারটি বন্ধের কোনো পরিকল্পনা ওয়ানপ্লাসের ছিল না।

‘ফটোক্রোম’ ফিচারটি ওয়ানপ্লাস ৮ প্রো স্মার্টফোনের সঙ্গে বিল্ট-ইন হিসেবে দিয়েছিল নির্মাতা প্রতিষ্ঠানটি। মূল লক্ষ্য ছিল ব্যবহারকারীকে আরও সুন্দর ছবি তোলার সুযোগ করে দেওয়া। কিন্তু কাপড়ের নিচে দেখা যায় – বিষয়টি চাউড় হতেই চাপের মুখে পড়ে ওয়ানপ্লাস। ফলে চীনে আপডেট এনে ফিচার বন্ধের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

প্রযুক্তিবিষয়ক সংবাদ দাতা এক্সডিএ ডেভেলপার্স এক নোটের বরাত দিয়ে জানিয়েছে, ফটোক্রোম ফিল্টার “আপাতত সমন্বয়ের জন্য সরিয়ে নেওয়া হচ্ছে”, পরে আবার “জুন নাগাদ” আসবে। আরেক প্রযুক্তিবিষয়ক সাইট অ্যান্ড্রয়েড পুলিশ জানিয়েছে, ফটোক্রোম ফিল্টারটি তারা ইনস্টল করেছিলেন এবং এখন এটি তাদের ফোনে নেই।     

“এই ওটিএ (ওভার-দ্য-এয়ার) ভুলবশত সীমিত সংখ্যক ডিভাইসে চলে গেছে”। – এক বিবৃতিতে বলেছেন ওয়ানপ্লাস মুখপাত্র। আবার পরবর্তী ‘ওভার-দ্য-এয়ার’ আপডেটে এটি চালু করে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

নিজেদের ফোরামেও বিবৃতিটি শেয়ার করেছে ওয়ানপ্লাস।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar