ad720-90

মহামারীতেও লন্ডন অফিসের আকার তিনগুণ হচ্ছে নেটফ্লিক্সের


মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদন বলছে, লন্ডনের ওয়েস্ট এন্ড-এ ৮৭ হাজার বর্গফুটের নতুন একটি ভবনে অফিস স্থানান্তরের পরিকল্পনা করছে নেটফ্লিক্স।

বারনার্স স্ট্রিটে অবস্থিত ভবনটি আউটসোর্সিং প্রতিষ্ঠান ‘ক্যাপিটা’র দখলে ছিলো। বলা হচ্ছে সম্প্রতি এই ভবনটি ভাড়া নিয়েছে নেটফ্লিক্স।

বিষয়টি নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি নেটফ্লিক্স।

যুক্তরাজ্যে প্রায় তিনশ’ কর্মী রয়েছে নেটফ্লিক্স-এর। বর্তমানে দেশটিতে কাছাকাছি দুইটি ভবনে মোট ৩০ হাজার বর্গ ফুটের অফিস রয়েছে প্রতিষ্ঠানটির। আগের ভবন দু’টির মধ্যে একটি ভাড়া দেবে নেটফ্লিক্স। নতুন অফিস হওয়ার পর লন্ডনে নেটফ্লিক্স অফিসের মোট জায়গা হবে প্রায় এক লাখ বর্গফুট।

ব্লুমবার্গকে প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেছেন, “যুক্তরাজ্যে আমাদের চলমান অঙ্গীকারের অংশ হিসেবে লন্ডনে আমাদের কার্যক্রম আরও বিস্তৃত করতে আমরা উদ্দীপ্ত।”

করোনাভাইরাস মহামারীতে বাসা থেকে কাজ করার বিষয়টিতে সমর্থন দিয়েছে অনেক প্রতিষ্ঠান। তবে, এই রীতিতে সন্তুষ্ট নন নেটফ্লিক্স সহ-প্রধান নির্বাহী রিড হেস্টিংস।

গত মাসে হেস্টিংসকে বাসা-থেকে-কাজ সম্পর্কিত প্রশ্নটি করেছিল ওয়াল স্ট্রিট জার্নাল। প্রশ্ন ছিল, বাসা-থেকে কর্মীদের কাজ করার কোনো সুফল তিনি দেখতে পাচ্ছেন কি না। জবাবে হেস্টিংস বলেন, “না, আমি কোনো ইতিবাচক দিক দেখছি না। বিশেষ করে, আন্তর্জাতিকভাবে প্রত্যক্ষভাবে একত্রিত হতে না পারার বিষয়টি পুরোপুরি নেতিবাচক। আমি মানুষের আত্মত্যাগে খুবই মুগ্ধ।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar