ad720-90

কনসেপ্ট ফিচার: টুইটারের এক অ্যাকাউন্টে দুই পরিচয়


টুইটারের নকশাবিদ অ্যান্ড্রু কোর্টার বলছেন, ব্যবহারকারীদের হয়তো ‘ট্রাস্টেড ফ্রেন্ডস’ বা ‘বিশ্বস্ত বন্ধুদের’ টুইট টাইমলাইনে আগে দেখতে দেবে টুইটার।

দ্বিতীয় কনসেপ্ট ফিচারে এক অ্যাকাউন্ট থেকেই একাধিক পরিচয়ে টুইটার ব্যবহার করা যাবে। যেমন, একজন হয়তো কর্মক্ষেত্রের জন্য এক টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে বিভিন্ন পেশাদার বিষয়ে টুইট করেন। আবার ব্যক্তিগত কাজের জন্য আরেকটি অ্যাকাউন্ট ব্যবহার করেন। নতুন কনসেপ্ট ফিচারে আর পৃথক অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে না। একটি অ্যাকাউন্ট থেকেই দুই কাজ করা যাবে। অনুসারীরাও বেছে নিতে পারবেন কোন পরিচয়কে অনুসরণ করবেন তারা। ওই হিসেবেই অনুসারীদের টুইট দেখাবে টুইটার।

রিপ্লাই ফিল্টার করারও নতুন কনসেপ্ট দেখিয়েছেন কোর্টার। ওই ফিচারে ব্যবহারকারীরা দেখতে পছন্দ করেন না এমন শব্দগুলো নির্বাচন করে রাখতে পারবেন। এতে করে ওই শব্দ ব্যবহার করে অন্যরা রিপ্লাই পোস্ট করতে পারবেন না। ব্যবহারকারীদের জানিয়ে দেওয়া হবে নতুন শব্দ ব্যবহার করে রিপ্লাই করার ব্যাপারে।

প্রত্যেকটি ফিচারই এখনও ধারণা পর্যায়ে রয়েছে। কোর্টারও বলছেন, “আমরা এখনই এগুলো তৈরি করছি না।” আদতেও টুইটারে ফিচারগুলো আসবে কি না তা-ও এখনও ঠিক হয়নি। তবে, এ ব্যাপারে ব্যবহারকারীদের প্রতিক্রিয়া জানতে আগ্রহী প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar