ad720-90

WhatsApp-এ আসছে দুর্দান্ত গ্রুপ ভিডিও কলিং ফিচার


দীর্ঘ প্রতীক্ষার অবসান। চালু হয়ে গেল WhatsApp-এর গ্রুপ ভিডিও কলিংয়ের ফিচার। Android-এর নতুন বিটা ভার্সানে (WhatsApp v2.18.192) এই ফিচার লঞ্চ করেছে সংস্থাটি।

গত বছর অক্টোবরে এই ফিচারটি প্রথম পরীক্ষামূলক ভাবে চালু হয়। মাস খানেক আগে থেকে iOS বিটা ইউজারেরাই এই ফিচারের সুবিধা ভোগ করছিলেন। এখন Windows Phone-এ ও মিলবে গ্রুপ ভিডিও কলিংয়ের সুবিধা। অল্পদিনের মধ্যেই WhatsApp-এর অন্যান্য আপডেটেড ভার্সানেও গ্রুপ ভিডিও কলিং ফিচার চলে আসবে বলে মনে করা হচ্ছে।

এই ফিচারের সুবিধা পেতে প্রথমে সাধারণ ভিডিও কলের মাধ্যমেই শুরু করতে হবে। প্রথমে দু’জন ভিডিও কলের মাধ্যমে যুক্ত হলে, ডানদিকে উপরে একটি ‘Add Person icon’ অপশান চলে আসবে। এই অপশানে ট্যাপ করলে আপনার কনট্যাক্ট লিস্ট খুলে যাবে। এইবার যাঁকে আপনি এই গ্রুপ ভিডিও কলে যোগ করতে চান তার কনট্যাক্ট সিলেক্ট করতে হবে। এই ভাবে একে একে মোট চার জনকে গ্রুপ ভিডিও কলে যোগ করা যাবে।

আপাতত পরীক্ষামূলক স্তরেই রয়েছে নতুন এই ফিচার। WhatsApp-এর ভিডিও কলিংয়ের স্টেবেল ভার্সানটি লঞ্চ হওয়ার আগে এই ফিচার ব্যবহার করতে চাইলে Google Play-তে WhatsApp বিটা প্রোগ্রামে নিজের নাম নথিভূক্ত করাতে হবে। এছাড়াও APK Mirror থেকে এই ভার্সানের ফাইলটি ডাউনলোড করে নিজের অ্যানড্রয়েড ফোনে ইন্সটল করে নিতে হবে।

চলতি বছরের মে মাসে এই বিশেষ ফিচারের প্রচার শুরু করে ফেসবুক। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তার পরই সকল WhatsApp ব্যবহারকারীর জন্যই উপলব্ধ হবে এই আকর্ষণীয় ফিচার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar