ad720-90

দিন ফুরালো পাপারাজ্জিদের!


বাতি জ্বলবে, তবে বিশেষ পোশাক পরিহিত মানুষের গায়ে লাগবে না; সব আলো শুষে নিবে ওই পোশাক। ফলে উঠবে না কাঙ্খিত ছবি! কারণ এমন একটি পোশাক আবিস্কৃত হয়েছে, যা পরলে ক্যামেরার ফ্ল্যাশ কাজ করবে না।

সম্প্রতি কাঁচের ছোট ছোট বিশেষভাবে প্রস্তুত করা অংশ দিয়ে এমন একটি পোশাক তৈরি করেছেন গবেষকরা। যা ছড়িয়ে পড়লে রীতিমত পাগল হয়ে যাবে পাপারাজ্জিরা। কারণ কাঁচের টুকরোর কারণে ক্যামেরার ফ্ল্যাশ অসংখ্যা প্রতিবিম্ব তৈরি করবে এবং একটি স্থানে জড়ো হয়ে যাবে। এটির ফলে যার ছবি তোলার চেষ্টা করা হবে, তার চেহারায় কোনো আলো পড়বে না। পড়লেও নানা কোণ থেকে আলো পড়বে। ফলে ক্যামেরার লেন্সে সঠিক লক্ষ্য নির্ধারিত হবে না।

একদম নতুন ধারণার বলে এই প্রযুক্তির পোশাকের দামও আপাতত বেশ চড়া। তিনটি পোশাক পাওয়া যাচ্ছে এখন পর্যন্ত। ফর্মাল স্যুট, স্কার্ফ ও পাতলা জ্যাকেট। একেক সেট স্যুট কিনতে গুনতে হবে ৪০০ থেকে ৫০০ ডলার। স্কার্ফ কিনতে লাগবে ১০০ ডলার আর জ্যাকেটের মূল্য পড়বে ৩০০ ডলার। প্রাথমিক পর্যায়ে দাম বেশি হলেও জনপ্রিয়তা বাড়লে দাম কমবে নিশ্চয়।

পাপারাজ্জি বলতে এমন সব আলোকচিত্রীদের বোঝানো হয়, যারা নির্দিষ্ট কোনো মঞ্চ বা অনুষ্ঠান ছাড়া তারকাদের অসচেতন ও ব্যক্তিগত মুহুর্তের ছবি তোলেন। তাঁরা এমন সময় ছবি তোলেন যখন, তারকারা চান না এই ছবিগুলো কেউ তুলুক বা বাইরের জীবনে প্রকাশ হোক। যেমন: তাঁরা যখন দোকানে বা মার্কেটে যান, কোনো রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করেন, বা সমুদ্রসৈকতে অবকাশযাপন করেন ইত্যাদি।



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar