ad720-90

প্রতিষ্ঠানগুলোর জন্য নতুন সেবা আনলো হোয়াটসঅ্যাপ


এই পদক্ষেপের ফলে সংকেতায়িত মেসেজিং অ্যাপটির মালিক প্রতিষ্ঠান ফেইসবুক অর্থ আয় করতে পারবে। অ্যাপটির সাবস্ক্রিপশন ফি তুলে নেওয়ার পর এখান থেকে প্রতিষ্ঠানটির আয়ের উৎসের অভাব ছিল।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, নতুন এই টুলের মাধ্যমে প্রতিষ্ঠানগুলো পণ্য সরবরাহের তারিখ ও বোর্ডিংবিষয়ক তথ্য ও সেবা দিতে সক্ষম হবে। বিনিময়ে প্রতিষ্ঠানগুলো কোনো পণ্য বা সেবা দেওয়া নিশ্চিত করার পর ফেইসবুককে অর্থ পরিশোধ করবে।

এই মেসেজগুলোর জন্য খরচ হবে ব্যবহারকারীর দেশভেদে ০.৫০ থেকে ৯ সেন্ট। মেসেজগুলো স্বয়ংক্রিয় বা গ্রাহক সহযোগীদের মাধ্যমে পাঠানো হবে। এর মানে হচ্ছে কখনও মৌলিক এসএমএসভিত্তিক টেক্সট-এর চেয়েও বেশি দামি হতে পারে। সেইসঙ্গে প্রতিষ্ঠানগুলো বিনামূল্যে বিভিন্ন প্রশ্নের জবাব দিতে ও মন্তব্য করার সুযোগ পাবেন, তবে তা অবশ্যই যদি দ্রুত হয়। জবাব বা মন্তব্য দিতে ২৪ ঘণ্টার বেশি সময় লাগলে অর্থ গুণতে হবে তাদেরকে।

এই অ্যাপের অন্যান্য মেসেজের মতো হোয়াটসঅ্যাপ বিজনেস এপিআই প্ল্যাটফর্মের মেসেজও সংকেতায়িত থাকবে। এর মানে হচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠান নিজে এই কনটেন্টগুলো পড়তে পারবে না। তবে, ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, এই টুল ব্যবহার করা প্রতিষ্ঠানগুলো এই মেসেজ অসংকেতায়িত অবস্থায় অন্য কোথাও জমা রাখতে পারবে।

নতুন এই সেবা নেওয়ার প্রথম তালিকায় আছে অ্যাপভিত্তিক পরিবহন সেবা উবার, অনলাইন স্টোর উইশ আর ভ্রমণ সেবাদাতা প্রতিষ্ঠান বুকিং ডটকম।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar