ad720-90

হোয়াটসঅ্যাপ না খুলেই পড়া যাবে মেসেজ!


কাজের মধ্যে বারবার হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন। অফিস গ্রুপ বা গুরুত্বপূর্ণ মেসেজ হলে প্রতি বার হোয়াটসঅ্যাপ খুলে দেখতেই হয়। এতে যায় বেশ খানিকটা সময়। এ বার এই সমস্যার সমাধানের দিকে এক ধাপ এগোল হোয়াটসঅ্যাপ। অ্যাপ না খুলেই মেসেজ পড়ে ফেলার সুবিধা নিয়ে এল তারা। এ বার থেকে নোটিফিকেশন থেকেই ইউজাররা মেসেজ পড়ে নিতে পারবেন। সেখান থেকে মার্কও করতে পারবেন ‘রিড’ বলে।

যদিও এই ফিচারটি পরীক্ষামূলক ভাবে শুধু মাত্র হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনেই পাওয়া যাচ্ছে। ব্যক্তিগত হোক বা অফিসিয়াল, সব দিক থেকেই কাজে দেবে নতুন এই ফিচার। ঘন ঘন হোয়াটসঅ্যাপ মেসেজে বিরক্ত হতে হয় যাঁদের, তাঁদের কাজে দেবে এই ফিচার। তার থেকেও বড় কথা, যাঁরা এই বিটা ভার্সন ডাউনলোড করবেন তাঁদের ঘণ্টার পর ঘণ্টা আর অনলাইন থাকতে হবে না।

অ্যাপ না খুলে কেবলমাত্র নোটিফিকেশন থেকেই মেসেজ পড়ে নিতে হোয়াটস্অ্যাপের ‘মার্ক অ্যাজ রিড’ অপশন কাজে আসবে। আর এই হোয়াটস্অ্যাপ বিটা পেতে গেলে ইউজারকে ২.১৮.২৩২ ভার্সন ডাউনলোড করতে হবে।

তবে জেনে রাখা ভাল যে, নোটিফিকেশন মেনু থেকে হোয়াটসঅ্যাপ মেসেজগুলি সোয়াইপ করে সরিয়ে দিতে চাইলেও, পরে সেই মেসেজ আবার দেখা যেতে পারে। কারণ, হোয়াটসঅ্যাপে নতুন মেসেজ এলেই পুরনো কোনও মেসেজ যেটা পড়া হয়নি, সেটা আবার দেখায়। সব মেসেজ পড়া হয়ে গেলেই তবে সেগুলি নোটিফিকেশন থেকে আপনা আপনি সরে যাবে। যদিও একসঙ্গে সব মিউট করে রাখলে ঘন ঘন মেসেজ থেকে একটু মুক্তি পাওয়া যায়।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar