ad720-90

জেনে নিন কত রেট নির্ধারণ হয়েছে নতুন কলরেটে


লাস্টনিউজবিডি, ১৪ আগস্ট, ডেস্ক:  সোমবার মধ্যরাতে চালু হয়েছে মোবাইল ফোনের নতুন কলরেট। দেশের মোবাইল অপারেটরগুলো টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির দেয়া নির্দেশনা অনুযায়ী ৪৫ পয়সার নিচে কোনো কলরেট নির্ধারণ করতে পারবে না।

আর কলরেটের সর্বোচ্চ সীমা হবে ২ টাকা পর্যন্ত। মধ্যরাতের পর থেকে মোবাইল অপারেটরগুলোকে এই নির্দেশনা মেনে কল রেট নির্ধারণ করে।

বর্তমানে বিটিআরসির নির্ধারিত সর্বনিম্ন অন-নেট প্রতিমিনিট ২৫ পয়সা এবং অফ-নেটে ৬০ পয়সা আর সর্বোচ্চ সীমা ২ টাকা চালু রয়েছে। এদিকে হঠাৎ করে মোবাইলের কল রেট বাড়িয়ে দেয়াকে কঠোর সমালোচনা করেছেন গ্রাহকরা।

জানা গেছে, ৪৫ পয়সা হলো নতুন কলরেটের ফ্লোর প্রাইস (ইউনিফায়েড ফ্লোর প্রাইস)। এই রেটের কমে কোনো মোবাইল নম্বরে কল করা যাবে না। তবে মোবাইল ফোন অপারেটররা তাদের পছন্দমতো রেট সাজিয়ে নতুন কলরেট গ্রাহকদের অফার করতে পারবে। কলরেটের সর্বোচ্চ সীমা হবে ২ টাকা, যা আগেও ছিল।

কোনো অপারেটর গ্রাহকের কাছ থেকে প্রতি মিনিটের কলের জন্য ২ টাকার বেশি চার্জ নিতে পারবে না। মোবাইল ফোন অপারেটররা নতুন কলরেটের সীমার মধ্যে থেকে নিজেদের অপারেটরের চার্জ নির্ধারণ করেছে। ফলে একেক অপারেটরের চার্জ ছিল একেক রকম।

লাস্টনিউজবিডি/এমবি



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar