এখনও প্রাধান্য ইমেইলের: জরিপ
‘অ্যাডোবি ২০১৮ কনজিউমার ইমেইল সার্ভে’ নামের এই জরিপের ফলাফলে দেখা যায়, ভোক্তারা সপ্তাহের সাধারণ কোনো দিনে গড়ে আড়াই ঘণ্টা ব্যায় করেন ব্যক্তিগত ইমেইল চেক করে আর পেশাগত ইমেইল চেক করতে তারা গড়ে ৩.১ ঘণ্টা করে ব্যয় করেন।
২৫-৩৪ বছর বয়সের ব্যবহারকারীরা তাদের ইনবক্সে সবচেয়ে বেশি সময় ব্যয় করেন- প্রতিদিন ৬.৪ ঘণ্টা।
অন্যদিকে ১৮-২৪ বছর বয়সীদের ক্ষেত্রে সময়টা ৫.৮ ঘণ্টা। তাদের মধ্যে ৮১ শতাংশ কাজের ইমেইল নিয়ে আচ্ছন্ন, এমনকি ছুটিতে থাকা অবস্থাতেও।
বাথরুমে থাকা অবস্থায় ইমেইল চেক করেন ৪০ শতাংশ, ফোনে কথা বলার সময় চেক করেন ৩৫ শতাংশ, ব্যায়ামের সময় ১৬ শতাংশ আর এমনকি গাড়ি চালানোর সময় ১৪ শতাংশ ব্যবহারকারী তাদের মেইল চেক করেন।
এক বছর আগের তুলনায় ইমেইল চেকিংয়ে ব্যবহারকারীদের সময় দেওয়ার পরিমাণ ১৭ শতাংশ বেড়েছে বলেও জানা যায় এই জরিপে।
এ ছাড়াও ব্যবহারকারীদের কাছে ইমেইল সবচেয়ে প্রাধান্য পাওয়া চ্যানেল বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে পিছিয়ে থাকা সরাসরি মেইল ব্যবহারের হার ২০ শতাংশ আর সামাজিক মাধ্যমের ক্ষেত্রে তা সাত শতাংশ।
Comments
So empty here ... leave a comment!