ad720-90

উবারে ৫০ কোটি ডলার দিচ্ছে টয়োটা


টয়োটা জানিয়েছে, তারা স্বচালিত গাড়ির ‘বড় পরিসরের উৎপাদনে’ যুক্ত হবে আর এই গাড়িগুলো উবারের রাইড শেয়ারিং নেটওয়ার্কে ব্যবহার করা হবে। এই পদক্ষেপকে স্বচালিত গাড়ির প্রতিযোগিতামূলক বাজারে প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে পাল্লা দিতে প্রতিষ্ঠানদুটির একটি কৌশল হিসেবে বিবেচনা করা হচ্ছে, এমনটাই বলা হয় বিবিসি’র প্রতিবেদনে।

লোকসান বাড়তে থাকা সত্ত্বেও এই চুক্তি উবারের মূল্য প্রায় ৭২০০ কোটি ডলারে নিয়ে গিয়েছে। অংকটা চলতি বছর মে মাসে হওয়া বিনিয়োগের পরের হিসাব থেকে ১৫ শতাংশ বেশি, যদিও তা চলতি বছর ফেব্রুয়ারি হিসাবের সঙ্গে মিলে যায়। 

দুই প্রতিষ্ঠান থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এই উদ্দেশ্যে টয়োটা গাড়িগুলোতে প্রতিষ্ঠানদুটির বানানো স্বচালিত গাড়ি প্রযুক্তি সমন্বয় করা হবে। 

টয়োটার সিয়েনা মিনিভ্যান মডেলের উপর ভিত্তি করে বানানো এই গাড়িবহর নিয়ে ২০২১ সালের শুরতে পরীক্ষামূলক কার্যক্রম চালানো হবে।

টয়োটা মোটর কর্পোরেশন-এর নির্বাহী ভাইস চেয়ারম্যান শিংগেকি তোমোইয়ামা বলেন, “আমরা যেহেতু রাইড শেয়ারিংয়ের মতো একটি নিরাপদ ও সুরক্ষিত মোবিলিটি সেবা আনতে সহায়তা করছি সেজন্য মোবিলিটির দিকে রূপান্তরে এই চুক্তি আর বিনিয়োগ একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar