ad720-90

মাত্রা ছাড়াতে পারে নতুন আইফোনের মূল্য


চলতি বছর নতুন তিনটি আইফোন বাজারে আনা হবে বলে ধারণা করা হচ্ছে। এর মধ্যে একটি কিছুটা সস্তা হবে বলেও গুজব রয়েছে।

এ যাবত ধারণা করা হচ্ছিল নতুন আইফোন ৯-এর পাশাপাশি আইফোন X প্লাসের মূল্যও কিছুটা কম হবে। নতুন পাওয়া তথ্য থেকে ধারণা করা হচ্ছে হয়তো এবার তেমনটা হচ্ছে না– খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।

বলা হচ্ছে, নতুন ৬.৫ ইঞ্চি আইফোন X প্লাস হবে সবচেয়ে দামি আইফোন। ডিভাইসটির দাম হতে পারে ৯৯৯ ব্রিটিশ পাউন্ডেরও বেশি।

৫জি গতির কারণে হয়তো বাড়তি মূল্য কিছুটা কাজে আসতে পারে। ফোর্বস-এর দেওয়া তথ্যমতে ৫জি লাইসেন্সিং ফির কারণে বাড়তে পারে অ্যাপলের মূল্য।

ডিভাইস প্রতি বেশি লাভ করার প্রথা রয়েছে অ্যাপলের। নোকিয়ার পক্ষ থেকে ইতোমধ্যে ঘোষণা দেওয়া হয়েছে ৫জির কারণে ডিভাইস প্রতি তিন ইউরো বেশি নেবে প্রতিষ্ঠানটি। আর ডিভাইস প্রতি ২১ মার্কিন ডলার বেশি নেবে অ্যাপল।

সাধারণত কোনো নতুন কোনো প্রযুক্তি পুরোপুরি চালু হওয়ার পরই তা ডিভাইসে যোগ করে অ্যাপল। এবারে কিছুটা ভিন্নতা দেখা যেতে পারে। ২০১৯ সালে চালু হবে ৫জি নেটওয়ার্ক। সেক্ষেত্রে আগেই নতুন আইফোনে এই প্রযুক্তি আনতে পারে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।

গুজব সত্যি হলে নতুন তিনটি ডিভাইসের কোনটিতেই থাকছে না হোম বাটন। ডিভাইস আনলক করতে তাই গ্রাহককে নির্ভর করতে হবে ফেইস আইডির ওপর।

ফাঁস হওয়া ছবিতে তিনটি মাপের নতুন আইফোন দেখানো হয়েছে। এর মধ্যে একটির পর্দার মাপ ৫.৮ ইঞ্চি এবং অন্য দু’টি ৬.১ ও ৬.৫ ইঞ্চি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar