ad720-90

ড্রিমলাইনার আকাশবীণার উড্ডয়ন ৫ সেপ্টেম্বর


লাস্টনিউজবিডি,০১ সেপ্টেম্বর,নিউজ ডেস্ক: সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজ আকাশবীণার উড্ডয়ন আজও হচ্ছে না। আগামী ৫ সেপ্টেম্বর সন্ধ্যায় নির্ধারিত গন্তব্যে রওনা দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এই উড়োজাহাজ।

ওই দিন দুপুর সাড়ে ১২টায় আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১৯ আগস্ট বিকালে ঢাকায় এসে পৌঁছায় আমেরিকার বোয়িং কোম্পানির তৈরি বাংলাদেশ এয়ারলাইনসের ৭৮৭-৮ ড্রিমলাইনার। যুক্তরাষ্ট্রের সিয়াটল পেনফিল্ড থেকে যাত্রাবিরতি ছাড়াই টানা সাড়ে ১৪ ঘণ্টা উড়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে আকাশবীণা।

বোয়িংয়ের কাছ থেকে আরো তিনটি ৭৮৭-৮ ড্রিমলাইনার বিমানবহরে যোগ হতে যাচ্ছে। দ্বিতীয়টি আসবে নভেম্বরে। অন্য দুটি ড্রিমলাইনার আসবে ২০১৯ সালের শেষ দিকে।

গত বুধবার ড্রিমলাইনারের প্রথম পরীক্ষামূলক ফ্লাইট ঢাকা থেকে কলকাতায় যায়। এতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কর্মকর্তাসহ ২৯ জন আরোহী ছিলেন। ওই দিন বিকেল পৌনে পাঁচটায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে ড্রিমলাইনার।

বিমান সূত্রে জানা গেছে, পরীক্ষামূলক ফ্লাইটে কোনো সমস্যা পাওয়া যায়নি। আপাতত ড্রিমলাইনার দিয়ে মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করা হবে। কর ও চার্জ ছাড়া ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ইকোনমি ক্লাসের ভাড়া ২০০ মার্কিন ডলার। এ ছাড়া ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ইকোনমি ক্লাসের ভাড়া ২৯০ মার্কিন ডলার। সূত্র-অমৃতবাজার

লাস্টনিউজবিডি,তাওহীদ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar