ad720-90

সময় চাইলেন জাকারবার্গ


শুক্রবার এক ব্লগ পোস্টে জাকারবার্গ বলেন, ২০১৭ সালে ফেইসবুক তাদের প্ল্যাটফর্ম পরিচ্ছন্ন করার কার্যক্রম শুরু করেছে আর “এমনকি এই কাজ ২০১৯ সাল পর্যন্ত বিস্তৃত হবে, আমি আশা করি আমরা যে অবস্থায় এতে প্রবেশ করেছিলাম এই বছর শেষে তার চেয়ে অনেক ভালো অবস্থায় যাব।”

প্রায় দুইশ’ কোটিরও বেশি ব্যবহারকারীর এই প্ল্যাটফর্মে সহ-প্রতিষ্ঠাতা জাকারবার্গ আরও বলেন, “২০১৮ সালের জন্য আমার ব্যক্তিগত চ্যালেঞ্জ হচ্ছে ফেইসবুকের সামনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলোর সমাধান করা। হোক সেটা নির্বাচনে রাষ্ট্রীয় হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিরোধ, আমাদের সম্প্রদায়কে নিপীড়ন ও ক্ষতি থেকে রক্ষা করা বা মানুষের তথ্যে তাদের নিয়ন্ত্রণ নিশ্চিত করা।”

মার্কিন নির্বাচনে বিদেশি প্রচারণার হস্তক্ষেপ ঠেকাতে সামাজিক মাধ্যমগুলোর পদক্ষেপ জানতে সম্প্রতি সিনেটে শুনানি অনুষ্ঠিত হয়। এতে ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ আর মাইক্রোব্লগিং সাইট টুইটারের প্রধান জ্যাক ডরসি’কে একহাত নেন আইনইপ্রণেতারা।

জাকারবার্গ বলেন, “আমি এই বিষয়গুলো নিয়ে অনেক সময় ব্যয় করছি, আর বছর শেষে আমি একাধিক নোট লিখতে যাচ্ছি যার মাধ্যমে এগুলো নিয়ে আমি কী ভাবি ও আমরা কী পদক্ষেপ নিচ্ছি তা প্রকাশ করব।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar