ad720-90

স্ন্যাপচ্যাটে ‘স্টোরি’ বানাতে পারবে সংবাদমাধ্যম


‘আওয়ার স্টোরি’ ফিচারের মাধ্যমে কোনো স্থান, আয়োজন বা বিষয় নিয়ে বিশ্বব্যাপী স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদের মতামত প্রকাশ করে দেওয়া স্ন্যাপগুলো সংগ্রহ করা যায়। সংগ্রহ করা এসব স্ন্যাপকে একটি স্ন্যাপ হিসেবে উপস্থাপনের সুযোগও দেয় এই ফিচার।

এর আগে স্ন্যাপচ্যাট নিজেই শুধু এই ‘স্টোরি’ বানিয়ে তা দর্শকদের কাছে উপস্থাপন করত। কিন্তু এখন নতুন এই পদক্ষেপের ফলে গণমাধ্যমগুলোও তাদের নিজস্ব স্টোরি বানাতে পারবে, এমনকি এগুলোতে নিজেদের গ্রাফ বা টেক্সটও যোগ করতে পারবে তারা, প্রযুক্তি সাইট ভার্জ এ খবর প্রকাশ করেছে।

স্ন্যাপচ্যাট তাদের পার্টনারদেরকে ‘আওয়ার স্টোরিজ’ কনটেন্ট বানাতে টুল আর ব্যবহারকারীদের পাবলিক মোডে দেওয়া স্ন্যাপগুলো সংগ্রহের সক্ষমতা দেবে। সেইসঙ্গে ঠিকঠাকভাবে ‘স্টোরি’ বানানো শেষ করতে সম্পাদপকীয় ডেটাও সরবরাহ করবে প্রতিষ্ঠানটি। 

কোনো ঘটনা বা আয়োজনের প্রত্যক্ষদর্শী স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদের কাছ থেকে পাওয়া ভিডিও বা অন্যান্য কনটেন্ট ব্যবহার করে স্টোরি বানাতে এই ফিচার সংবাদ সংস্থাগুলোর জন্য বেশ দরকারি হবে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে।

শুরু থেকে এসব কনটেন্ট থেকে আয়ের সুযোগও পাবে মিডিয়া পার্টনারগুলো। স্ন্যাপচ্যাটের মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ-এর পক্ষ থেকে বলা হয়, পার্টনারদের বানানো কনটেন্ট থেকে হওয়া আয় স্ন্যাপ আর কনটেন্ট নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে ভাগ করে নেওয়া হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar