ad720-90

চালু হলো ফেইসবুকের ডেটিং অ্যাপ


চলতি বছর মে মাসে টিন্ডার আর বাম্বল-এর মতো ডেটিং অ্যাপগুলোর বাজারে প্রবেশ করতে নিজেদের ডেটিং অ্যাপ আনার ঘোষণা দেয় ফেইসবুক।

প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, প্রথম দেখায় ‘ফেইসবুক ডেটিং’ অ্যাপটি দেখতে প্রতিদ্বন্দ্বী অ্যাপ হিঞ্জ-এর মতো লাগে, এই দুই অ্যাপেই নেই টিন্ডারের মাধ্যমে জনপ্রিয় হওয়া সোয়াইপ মডেল। এর বদলে এতে ব্যবহারকারীদেরকে বিভিন্ন প্রশ্নের জবাব দিতে বলা হয় আর কোনো ব্যক্তির প্রোফাইলের কোনো তথ্যের উপর ভিত্তি করে আলাপচারিতা শুরু হয়।

ডেটিং প্ল্যাটফর্মটির পুল বিস্তৃত করতে ফেইসবুকের গ্রুপ আর ইভেন্টগুলোসহ অন্যান্য বিষয় সমন্বয় করা হয়েছে নতুন এই অ্যাপটিতে।

প্রযুক্তি সাইটটির প্রতিবেদনে এ নিয়ে ফেইসবুকের পণ্য ব্যবস্থাপক নাথান শার্প-এর উদ্ধৃতি প্রকাশ করা হয়েছে। তিনি বলেন, “ডেটিং এমন একটি বিষয় হয়ে উঠেছে যা ফেইসবুকে সত্যিই অনেক দিন ধরে আমরা দেখে আসছি। আমরা এটিকে ব্যবহারকারীদের জন্য আরও সহজ ও স্বাচ্ছন্দ্যপূর্ণ করতে চাই। আমরা মনে করেছি এটিই সঠিক সময়।” 

সামাজিক মাধ্যমটির মোবাইল অ্যাপেই ‘ফেইসবুক ডেটিং’ অ্যাপটি পাওয়া যাবে। এখনই ডেস্কটপ থেকে এই প্ল্যাটফর্ম ব্যবহারের সুযোগ থাকছে না বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। বর্তমানে অ্যাপটি বিনামূল্যে ১৮ বা তার বেশি বয়সী ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন, এতে কোনো বিজ্ঞাপন বা প্রিমিয়াম ফিচার রাখা হয়নি।  

চলতি বছর অগাস্টে প্রতিষ্ঠানটি অভ্যন্তরীণভাবে এই অ্যাপ নিয়ে পরীক্ষা শুরু করে ও কর্মীদেরকে তাদের ডেটিং প্রোফাইলের জন্য কাল্পনিক ডেটা ব্যবহার করতে বলে। তবে, প্রকাশের আগে এই সব ডেটা মুছে দেওয়ার পরিকল্পনা রয়েছে তাদের।

আরও খবর

ফেইসবুকের ডেটিংয়ে ‘উদ্বিগ্ন নয়’ টিন্ডার মালিক
 

ফেইসবুক আনছে ডেটিং সার্ভিস
 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar