ad720-90

আগামী জুনের মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নে ইন্টারনেট সংযোগ সম্পন্ন হবে


লাস্টনিউজবিডি,২৭ সেপ্টেম্বর,নিউজ ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী বছরের জুনের মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নকে ইন্টারনেট সংযোগের আওতায় আনা হবে।

গতকাল আগারগাঁওস্থ আইসিটি অধিদপ্তরের সম্মেলনকক্ষে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ‘প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন’ শীর্ষক প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপনের মাধ্যমে দেশকে ডিজিটাল যুগে প্রবেশের সূচনা করে গেছেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহাকাশে স্যাটেলাইটের সফল উৎক্ষেপণের মাধ্যমে দেশকে ডিজিটাল যুগে পুরোপুরি প্রবেশ করিয়েছেন। তিনি বলেন, বর্তমান সরকার নারীদের তথ্যপ্রযুক্তির সাথে সম্পৃক্ত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম খায়রুল আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ, আইসিটি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মালিহা নার্গিস, প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন প্রকল্পের পরিচালক মোঃ সোলায়মান মণ্ডল।

মন্ত্রী বলেন, আইসিটি সেক্টরে নারীর কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি, নারী উদ্যোক্তা তৈরি এবং সর্বোপরি আইসিটির মাধ্যমে নারীদের ক্ষমতায়িত করার লক্ষ্যে She Power প্রকল্পসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে।

বিশেষ অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করতে সকল ক্ষেত্রে নারীদের সমান অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার এ লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

পরে মন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ২১টি জেলার প্রশিক্ষণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

লাস্টনিউজবিডি/আনিছ

Print Friendly, PDF & Email





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar