ad720-90

অাপনার Android Phone-এ কম্পিউটারের মতো powerpoint দিয়ে Animation করুন।


***********বিসমিল্লাহির রহমানির রহীম************
.
“সবাইকে ঈদ মোবারক”
.
★অাজকে অাপনাদের জন্য নিয়ে এলাম Android Phone দিয়ে কিভাবে কম্পিউটারের powerpoint এর মতো Animation করবেন সেই trick..
.
কেমন অাছেন সবাই?
অাশা করি ভালোই অাছেন।
বর্তমানে যুগে হাতের Android Phone টি দিয়ে Computer এর অনেক কাজই করা যায়।এর জন্য একটু মাথা খাটালেই অামরা অামাদের ফোনটা দিয়ে অনেক কিছুই করে ফেলতে পারি।এমনই একটি বিষয় হলো কম্পিউটারের Powerpoint এর কাজ।কিন্তু অামরা এখন মোবাইল দিয়েই powerpoint এর প্রায় সব কাজ কম্পিউটারের মতো করতে পারি।
তো চলুন শুরু করা যাক..
.
powerpoint এর মধ্যে সবচেয়ে মজার কাজটি হলো Animation এর কাজ।Animation ব্যবহার করে অাপনি যেকোনো Text বা Photo কে অনেক সুন্দরভাবে present করতে পারবেন।
Animation যেভাবে করবেন powerpoint এ→
প্রথমে google play store এ “Microsoft Powerpoint” লিখে search দিন এবং latest version টা download করুন।যদি old version থাকে তাহলে update দিন।কারণ old version এ “Animation ” option নাও থাকতে পারে।So,Download latest version.

এবার নিচের Screenshort গুলো দেখুন→













.
অাশা করি Screenshort দেখে কিছুটা হলেও বুঝেছেন।বিশেষ করে যাদের Computer এর powerpoint এর সম্পর্কে সামান্য ধারণা অাছে তারা খুব ভালোভাবে বিষয়টি বুঝেছেন।অার একটু ঘাটাঘাটি করলেই অাপনারা অন্য option গুলোর কাজও বুঝতে পারবেন অাশা করি।এখানে computer এর orginal powerpoint এর মতো প্রায় সকল option অাছে।অাপনি ইচ্ছা করলে photo এরও Animation করতে পারবেন।এছাড়াও অারো অনেক অনেক option অাছে।অাপনাকে ঘেটে ঘেটে দেখতে হবে কোনটায় কি হচ্ছে…
.
অাজ এ পর্যন্তই।অাপনারা পোস্টটি থেকে কি শিখলেন সেটার উপরই নির্ভর করে লেখকের স্বার্থকতা।অাপনাদের উৎসাহই অামাদের পরবর্তীতে ভালো পোস্ট করতে অনুপ্রাণিত করে।তাই পোস্টটা কেমন হলো কমেন্টে জানাবেন।
.
অার কোনো ভুল হলে ক্ষমা করবেন।
.
বিঃদ্রঃএই লেখাটি মানুষের উপকারের জন্য লেখা হয়েছে।দয়া করে এটা কেউ খারাপ কাজে ব্যবহার করবেন না।কেউ এটা কোনো খারাপ কাজে লাগালে লেখক দায়ী নয়।
.
(ধন্যবাদ)





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar