ad720-90

স্যামসাংয়ের নতুন স্মার্টফোন ‘গ্যালাক্সি এ ৬’


স্যামসাং নিয়ে এলো নতুন স্মার্টফোন । বিশ্বের সর্ববৃহৎ মোবাইল নির্মাণকারী প্রতিষ্ঠান স্যামসাং গ্যালাক্সি এ ৬ প্লাসের সাফল্যের পর বাজারে নিয়ে এসেছে একই সিরিজের নতুন স্মার্টফোন গ্যালাক্সি এ ৬।  শুক্রবার থেকে গ্যালাক্সি এ ৬ স্মার্টফোনটি শুধু অনলাইন মাধ্যম থেকে কেনা যাবে। কিকসা, দারাজ, পিকাবু, রবি শপ এবং এফডিএল ই স্টোর এই পাঁচটি ওয়েবসাইটেই পাওয়া যাবে এই ফোনটি। স্মার্টফোনটিতে আরো থাকছে সর্বোচ্চ ১২ মাসের ইএমআই সুবিধা, ফ্রি ডেলিভারি এবং ডিসকাউন্ট অপশন যা প্রদান করবে স্যামসাংয়ের পাঁচটি সহযোগী অনলাইন মাধ্যম। আকর্ষণীয় ফিচার সম্পন্ন গ্যালাক্সি এ৬ স্মার্টফোনটি ব্ল্যাক এবং ব্লু দুটি রঙে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯০০ টাকা।

গ্যালাক্সি এ ৬+ এর মতো গ্যালাক্সি এ ৬-এও রয়েছে স্যামসাংয়ের বিশেষ এসঅ্যামোলেড প্রযুক্তির ইনফিনিটি ডিসপ্লে। ডিসপ্লেটির স্ক্রিন রেশিও ১৮.৫:৯। ফোনটিকে দীর্ঘস্থায়ী করতে ব্যবহার করা হয়ে মেটাল ডিজাইন এবং এর গ্রিপ বেশ আরামদায়ক। এছাড়াও ফ্ল্যাগশিপ ডিভাইসের মতো ফোনটিকে দ্রুত ও অনায়াসে আনলক করার জন্য ব্যবহার করা হয়েছে ফেস রিকগনিশন ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং ফিচার। ডিভাইসটিকে দ্রুত আনলক করার পাশাপাশি ফিচারগুলো ফোনটির নিরাপত্তাও নিশ্চিত করে।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সিনস ৭৮৭০ সিরিজের অক্টাকোর প্রসেসর, ৪জিবি র‌্যাম এবং ৩২জিবি ইন্টারনাল মেমোরি যা মাইক্রো এসডি কাডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এছাড়াও ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারি। ছবি ও ভিডিও ধারণের জন্য ফোনটিতে আছে ১.৭ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা যার অ্যাপারচার ১.৯। মিউজিক লাভারদের জন্য ফোনটিতে আরও ব্যবহৃত হয়েছে ডলবি অ্যাটমোস সাউন্ড এনহ্যান্সমেন্ট প্রযুক্তি যার মাধ্যমে গান শোনা ও ৫.৬ ইঞ্চ সুপার অ্যামোলেড এইচডি স্ক্রিনে ভিডিও এবং মুভি দেখার অভিজ্ঞতা হয়ে উঠবে আরো আনন্দদায়ক। থাকছে অ্যাপ পেয়ারের মাধ্যমে মাল্টি টাস্কিং এর সুবিধাও।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar