ad720-90

অসাধারণ একটি Electric Scooter আনছে হুন্ডাই


আইওনিক নামের বৈদ্যুতিক স্কুটার আনার লক্ষ্যে কাজ করছে গাড়ি নির্মাতা সংস্থা হুন্ডাই। সিইএস ২০১৭ চলাকালে এমন ধরনের একটি স্কুটার দেখিয়েছিল এই সংস্থাটি। কিন্তু পরবর্তীতে এটি নিয়ে আর কোনও কথা শোনা যায়নি। কিন্তু নতুন করে সংস্থা ই-বাইক আনছে বলে শোনা যাচ্ছে। শুধু শোনা নয়। সংস্থার তরফে ইতিমধ্যে পেটেন্টেরও আবেদনও জানানো হয়েছে। শুক্রবার এমন ধরনের একটি স্কুটারের পেটেন্ট আবেদন জমা দিয়েছে কোরিয়ান সংস্থাটি।

দুই বছর আগে যে স্কুটারটি দেখানো হয়েছিল তা পায়ের প্যাড বা বৃদ্ধাঙ্গুলির সুইচ দিয়ে নিয়ন্ত্রণ করা যেত। চাইলে এটিকে ভাঁজ করে ফিতে দিয়ে কাঁধে নিয়েও ঘোরা যেত। আর গাড়ির নির্দিষ্ট পকেটে স্কুটারটি রাখলে তা গাড়ির ব্যাটারি থেকে স্বয়ংক্রিয়ভাবে চার্জ হবে। গাড়ি থেকে অল্প দূরত্বে চলাচলের জন্য ব্যবহার করা যেতে পারে এই স্কুটার। এছাড়া শহরের যেসব জায়গায় গাড়ি চলতে পারে না সেসব জায়গাগুলোতেও এটি ব্যবহার করা যেতে পারে। এমনটাই সংস্থার তরফে জানানো হয়েছিল।

পেটেন্ট আবেদনে আগের মতো ভাঁজ করে রাখার ফিচার দেখানো হয়েছে। এর পাশাপাশি গাড়ির দরজায় এটি রাখার স্থানও দেখানো হয়েছে। কিন্তু গাড়ির কোন জায়গায় এটি চার্জ দেওয়া যাবে তা স্পষ্ট করে বলা হয়নি। ধারণা করা হচ্ছে এ কারণেই পেটেন্ট আবেদন করতে এতটা সময় নিয়েছে হিউন্দাই।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar