ad720-90

“সরকার তরুণ উদ্ভাবকদের সব ধরনের সহায়তা করবে”


Tuesday, 24th July , 2018, 08:44 pm,BDST

Print Friendly, PDF & Email


লাস্টনিউজবিডি, ২৪ জুলাই, নিউজ ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন আধুনিক সেবা প্রদানের মাধ্যমে দেশের প্রতিটি গ্রামকে নগরে পরিণত করতে হবে। এই ব্যাপারে তিনি সরকারের পাশাপাশি সকলের সম্মিলিত প্রচেষ্টার ওপর গুরুত্বরারোপ করেন।

প্রতিমন্ত্রী আজ রাজধানীর মহাখালীর ব্র্যাক ইন অডিটোরিয়ামে ব্র্যাকের উদ্যোগে আয়োজিত ‘আরবান ইনোভেশন চ্যালেঞ্জ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাভার পৌরসভার মেয়র মো. আবদুল গণি, আইসিটি বিভাগের স্টার্ট আপ প্রকল্পের উপদেষ্টা টিনা জাবিন, প্রথম আলোর ইয়ুথ কো-অরডিনেটর মুনীর হাসান,তরু ইনস্টিটিউশন অব ইনক্লুসিভ ইনোভেশন এর স্বত্তাধিকারি সাইফ কামাল, মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

প্রতিমন্ত্রী বলেন, তরুণদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগাতে সরকারের পাশাপাশি এগিয়ে আসতে হবে সবাইকে। বর্তমান সরকার বেসরকারি এমন উদ্যোগ থেকে উঠে আসা সেরা উদ্ভাবকদের সব ধরনের সহায়তা করবে। তরুণদের উদ্ভাবনেই একদিন নাগরিক সব সমস্যার সমাধান হবে বলেও আশাবাদ প্রকাশ করেন।

পলক বলেন, ৫কোটির বেশী মানুষ বাস করে বাংলাদেশের শহরগুলোতে। এর পাশাপাশি শহরমুখী জনগোষ্ঠীর চাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নাগরিক সমস্যা। তিনি এই সমস্যাগুলোর সমাধানের সৃজনশীল চিন্তাধারা ও পরিকল্পনা নিয়ে এগিয়ে আসতে দেশের উদ্ভাবনী ও উদ্যমী তরুণদের উদ্বুদ্ধ করতে ব্র্যাকসহ বিভিন্ন বেসরকারি সংস্থাসমূহকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি নাগরিক সমস্যার সমাধানে তরুণ উদ্ভাবকের খোজে ব্র্যাক কর্তৃক আয়োজিত এই ধরনের কর্মসূচির গ্রহণের জন্য সাধুবাদ জানান।

পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে আরবান ইনোভেশন চ্যালেঞ্জ এর উদ্বোধন করেন। -প্রেসবিজ্ঞপ্তি

লাস্টনিউজবিডি/এফএ

Print Friendly, PDF & Email





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar