ad720-90

দূর হচ্ছে উইন্ডোজ ১০ আপডেট বিড়ম্বনা?


এই সমস্যা নিয়ে নিজেরা অবগত জানিয়ে মাইক্রোসফট-এর পক্ষ উইন্ডোজ ইনসাইডার প্রধান ডনা সরকার বলেছেন, “আমরা আপনাদের কথা শুনেছি আর এই সমস্যা সমাধানে যদি আপনার আপডেট বাকি থাকে সেজন্য আমরা আমাদের রিবুট লজিক আপডেট করছি যাতে আরও গ্রহণযোগ্য ও সক্রিয় একটি নতুন ব্যবস্থা ব্যবহার করা হয়।”

মাইক্রোসফট জানিয়েছে, এটি ‘প্রত্যাশা করতে সক্ষম হবে’ এমন একটি মডেলকে প্রশিক্ষণ দিতে যা সঠিকভাবে ডিভাইস রিস্টার্ট করার সময় অনুমান করতে পারবে, এতে মেশিন লার্নিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডনা সরকার বলেন, “রিস্টার্ট করার আগে আপনি সেই মূহুর্তে কাজ করছেন কিনা তা আমরা যাচাই করব না, কিন্তু আপনি ডিভাইসটি রেখে কফি খেতে গিয়েছেন আর কিছুক্ষণ পর ফিরবেন এমন সময় অনুমানের চেষ্টা করব।”

মাইক্রোসফট বর্তমানে অভ্যন্তরীণভাবে এই মডেল নিয়ে পরীক্ষা চালাচ্ছে বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে। সফটওয়্যার জায়ান্টটি এখন তাদের মডেল আপডেট করা অব্যাহত রেখেছে। সেইসঙ্গে উইন্ডোজ ইনসাইডার যাতে আরও ফিডব্যাক নিতে পারে ও পরীক্ষা চালাতে পারে সেই পথ খুলে দিচ্ছে।

২৫ জুলাই ইনসাইডারদদের জন্য আনা সর্বশেষ রেডস্টোন ৫ এবং ১৯এইচ১ আপডেটে নতুন এই মডেল পরীক্ষা করতে পারবেন উইন্ডোজ ১০ পরীক্ষকরা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar