ad720-90

নতুন আইপ্যাডেও বাদ যেতে পারে হেডফোন জ্যাক


জাপানি সাপ্লাই চেইন সাইট মাকোটাকারা এক প্রতিবেদনে জানায়, নতুন ১০.৫ ইঞ্চি আইপ্যাড প্রো ২৪৭.৫ মিলিমিটার লম্বা, ১৭৮.৭ মিলিমিটার চওড়া এবং ৬ মিলিমিটার পুরু হতে পারে। বর্তমানে ১০.৫ ইঞ্চি আইপ্যাড প্রো’র আকার ২৫০.৬ মিলিমিটার লম্বা, ১৭৪.১ মিলিমিটার চওড়া এবং ৬.১ ইঞ্চি পুরু।

অন্যদিকে নতুন ১২.৯ ইঞ্চি আইপ্যাড প্রো’র আকার হতে পারে লম্বায় ২৮০ মিলিমিটার, চওড়ায় ২১৫ মিলিমিটার এবং ৬.৪ মিলিমিটার পুরু। বর্তমান ১২.৯ ইঞ্চি আইপ্যাডের আকার ৩০৫.৭ মিলিমিটার লম্বা, ২২০.৬ মিলিমিটার চওড়া এবং ৬.৯ মিলিমিটার পুরু।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, নতুন আইপ্যাডে যোগ করা হতে ফেইস আইডি। ২০১৭ সালের শেষ ভাগ থেকেই আইপ্যাডে ফেইস আইডি যোগ করার ব্যাপারে গুজব শোনা যাচ্ছে। সম্প্রতি আইওএস ১২ বেটা সংস্করণে এটি কিছুটা নিশ্চিতও হওয়া গেছে। ধারণা করা হচ্ছে ল্যান্ডস্কেপ মোডে কাজ করবে না ফেইস আইডি।

মাকোটাকারা’র প্রতিবেদনে বলা হয়, আইপ্যাডের নিচ থেকে লাইটিনিং কানেক্টর অন্যত্র সরানো হতে পারে। আর কিবোর্ডের জন্য স্মার্ট কানেক্টর এবার বসানো হতে পারে আইপ্যাডের নিচের দিকে। এর থেকে ধারণা করা হচ্ছে নতুন আইপ্যাডটি নকশা করা হবে পোরট্রেইড মোডে কাজ করার জন্য।

চলতি বছরের সেপ্টেম্বরে বার্ষিক উন্মোচন অনুষ্ঠান আয়োজন করার প্রত্যাশা করছে অ্যাপল। সাধারণত এই অনুষ্ঠানে নতুন আইফোন ও আইপ্যাড উন্মোচন করে থাকে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar