ad720-90

হয়রানিমূলক বার্তা, কড়া পদক্ষেপে টুইটার


বারবার এ ধরনের অপরাধ করা ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল আর যাচাইয়ের মাধ্যমে পেরিস্কোপ কমিনিউটি গাইডলাইনস আরও কড়াভাবে প্রণয়ন করবে প্রতিষ্ঠানটি, শনিবার এ খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ।

পেরিস্কোপ-এর এক ব্লগ পোস্টে বলা হয়, “একটি নিরাপদ সেবা বানাতে আমাদের অব্যাহত চেষ্টার অংশ হিসেবে আমরা সরাসরি সম্প্রচারে আলাপচারিতা নিয়ে আরও কড়াভাবে আমাদের নীতিমালা তৈরি করছি।”

পেরিস্কোপ আর টুইটার- উভয় প্ল্যাটফর্মেই সব সম্প্রচারের জন্য পেরিস্কোপ কমিউনিটি গাইডলাইনস প্রযোজ্য হবে বলে ওই পোস্টে উল্লেখ করা হয়।

আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, বর্তমানে পেরিস্কোপ-এর নীতিমালায় কেউ যদি হয়রানিমূলক মন্তব্য করেছে বলে ধারণা করা হয়, পেরিস্কোপ দৈবচয়নের ভিত্তিতে অন্য কয়েকজন ব্যবহারকারীকে তা যাচাই করতে দেয়। এই যাচাই থেকে ওই মন্তব্য স্প্যাম, হয়রানিমূলক বাকি ঠিক আছে সে সিদ্ধান্ত নেওয়া হয়।

পেরিস্কোপ-এর এক ব্লগ পোস্টে বলা হয়, “১০ অগাস্ট থেকে আমরা আমাদের নীতিমালা লঙ্ঘন করে এমন বার্তা বারবার পাঠানো অ্যাকাউন্টগুলো যাচাই করব ও বাতিল করব। যদি আপনি সম্প্রচারের মধ্যে থাকেন আর আমাদের নীতিমালা লঙ্ঘন করছে এমন কোনো বার্তা দেখেন, অনুগ্রহ করে অভিযোগ করুন।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar