‘ফেইসবুককে কনটেন্ট নির্মাতা ধরা উচিৎ’
এই
বিবৃতির কারণে তাৎক্ষণিক আইনি পদক্ষেপ গ্রহণ করা হতে পারে আর এর ফলে সংবাদ প্রকাশক
এবং ব্যবহারকারীদের হাতে তাদের দেওয়া কনটেন্টের জন্য ফেইসবুকের কাছে অর্থ চাওয়ার রাস্তা
খুলতে পারে বলে আইএএনএস-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
নিউ
ইয়র্কের সাউদার্ন ডিসট্রিক্ট-এর আইনজীবীদের দেখানো যুক্তি মতে, ফেইসবুক যখন কোনো একটি
বিশেষ বিজ্ঞাপনদাতার জন্য দর্শকদের তালিকা “তৈরি” ও “বিশেষায়িত” করতে ডেটা সংগ্রহ করে
তখন তা কনটেন্ট তৈরির দিকেই যায়।
ফেইসবুকের
বিজ্ঞাপন নীতিমালায় বৈষম্য আছে কিনা তা জিজ্ঞাসা করে করা চলমান এক মামলায় ১৪ অগাস্ট
এই যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে, এমনটাই বলা হয়েছে নিউ ইয়র্ক ল জার্নাল-এর প্রতিবেদনে।
এই
মামলার বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির দাবি তাদের এই কার্যক্রমকে বৈষম্য হিসেবে
দেখা উচিৎ নয়।
Comments
So empty here ... leave a comment!