ad720-90

পুরোপুরি বেজেলহীন স্মার্টফোন দেখালো হুয়াওয়ে!


শুক্রবার জার্মানির রাজধানী বার্লিনে শুরু হয়েছে কনজিউমারস ইলেকট্রনিকস ও হোম অ্যাপলায়েন্স শো আইএফএ ২০১৮। ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে অনুষ্ঠানটি। অনুষ্ঠানের প্রথম দিনেই নজর কেড়েছে অনার।

২০১৬ সালের এআইচালিত ম্যাজিক ফোনের উন্নত সংস্করণ ম্যাজিক ২-এর টিজার দেখিয়েছে হুয়াওয়ে। ডিভাইসটিতে আনা হয়েছে ‘ম্যাজিক স্লাইড’।

পুরোপুরি বেজেলহীন করতে এবং নচ বাদ দিতে ক্যামেরা মডিউল ও সেন্সরগুলো বসানো হয়েছে স্লাইডারের ভেতরে। এর আগে অপো ফাইন্ড X ডিভাইসে দেখা গেছে এমন প্রযুক্তি।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ম্যাজিক স্লাইডের কারণে ডিভাইসটির বডির সঙ্গে পর্দার অনুপাত হবে প্রায় ১০০ শতাংশ। অপো ফাইন্ড X-এর পর্দার অনুপাত ছিল ৯৪ শতাংশ।

আইএফএ ২০১৮ সংবাদ সম্মেলনে সংক্ষিপ্তভাবে প্রোটোটাইপ ডিভাইসটি দেখিয়েছে অনার। ডিভাইসের একটি ছবিও দেখানো হয়েছে। প্রায় দুই মাস পর ডিভাইসটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে বলে নিশ্চিত করেছেন অনার প্রেসিডেন্ট জর্জ ঝ্যাও।

ম্যাজিক ২ ডিভাইসটিতে হুয়াওয়ের নতুন কিরিন ৯৮০ প্রসেসর ব্যবহার করা হবে বলে জানানো হয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানের ফ্ল্যাগশিপ পি২০ প্রো ডিভাইসে কিরিন ৯৭০ প্রসেসর ব্যবহার করা হচ্ছে বলে জানানো হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar