ad720-90

ভাঁজ করা ও গেমিং ফোন আনছে হুয়াওয়ে


হুয়াওয়ের ভাঁজ করা ফোনের কনসেপ্ট।চলতি বছরে পি২০ প্রো স্মার্টফোনে তিন ক্যামেরা এনে বেশ চমক দিয়েছে চীনা স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ে। এরই ধারাবাহিকতায় স্মার্টফোনের বাজারে আরও বেশ কিছু চমক নিয়ে হাজির হতে পারে প্রতিষ্ঠানটি।

আগামী এক বছরের মধ্যেই নতুন দুটি বিভাগে নতুন স্মার্টফোন আনবে চীনা প্রতিষ্ঠানটি। এর একটি হচ্ছে গেমিং ফোন আরেকটি হচ্ছে ভাঁজ করা স্মার্টফোন। এতদিন পর্যন্ত শুধু ফটোগ্রাফি বিভাগটিকে গুরুত্ব দিয়ে স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ের কনজুমার বিজনেসের প্রেসিডেন্ট জিম শুর বরাতে প্রযুক্তি গ্যাজেট ম্যাচ বলছে, দুই বিভাগের মধ্যে আগে গেমিং স্মার্টফোন ছাড়বে হুয়াওয়ে। চলতি বছরের শেষ দিকে নতুন স্মার্টফোনের দেখা মিলতে পারে। নতুন এ স্মার্টফোনে জিপিইউ টার্বো প্রযুক্তি ব্যবহার করতে পারে হুয়াওয়ে।

বাজারে আসুসের রেজার ফোন বা আরওজি ফোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে নতুন এ স্মার্টফোন তৈরির পথে যাচ্ছে চীনা প্রতিষ্ঠানটি। নতুন স্মার্টফোনে উন্নত যন্ত্রাংশ ও শক্তিশালী প্রসেসর ব্যবহার করবে হুয়াওয়ে।

হুয়াওয়ের কর্মকর্তারা বলেছেন, তারা ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন তৈরিতে কাজ করছেন। এ মুহূর্তে বিস্তারিত কিছু বলতে চান না তাঁরা।

প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, আগামী বছর নাগাদ ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়তে পারে হুয়াওয়ে।

অবশ্য, ভাঁজ করা সুবিধাযুক্ত স্মার্টফোন নিয়ে দীর্ঘদিন ধরেই কাজ করছে স্যামসাং, জেডটিইর মতো প্রতিষ্ঠান।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar