ad720-90

শিক্ষার্থীদের সৃজনশীলতা কাজে লাগাতে হবে:মোস্তাফা জব্বার


Wednesday, 13th June , 2018, 06:15 pm,BDST

Print Friendly, PDF & Email


লাস্টনিউজবিডি,১৩জুন,নিউজ ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন আধুনিক প্রযুক্তি নির্ভর প্রশিক্ষিত মানব সম্পদ তৈরি করতে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন দক্ষতা উন্নয়নের কোন বিকল্প নেই। তিনি বলেন,বাংলা দেশের বড় সম্পদ তরুণ প্রজন্ম।আমাদের তরুণ প্রজন্ম অত্যন্ত মেধাবী। আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় তাদের মেধাকে কাজে লাগাতে উপযুক্ত পরিবেশ ও সুযোগ সৃষ্টি করা অত্যন্ত জরুরি।

মন্ত্রী আজ কারওয়ান বাজারের জনতা টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশনএর দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডিজিকন টেকনোলজিসলিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও য়াহিদুর রহমান শরীফের সভাপতিত্বে, মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর পকল্প পরিচালক, কে এম আবদুল ওয়াদুদ এবং উপ প্রকল্প পরিচালক, শেখ খলিলুর রহমান বক্তৃতা করেন।

মন্ত্রীবলেন, দেশে প্রচলিতশিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠীর কর্মসংস্থানেরসুযোগ কম। তাই প্রচলিত শিক্ষার পাশাপাশি নিজের মেধাও সৃজনশীলতা কাজে লাগাতে বর্তমান সরকার তথ্য প্রযুক্তি নির্ভর বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। এর মাধ্যমে তারা নিজেদের জন্য সম্ভাবনার জায়গা তৈরি করে নিতে পারবে।

তিনি,নিজেদের মেধাও সৃজনশীলতাকে সঠিকভাবে কাজে লাগিয়ে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রচলিতশিক্ষার বাইরে ডিজিটালযুগের সাথে তাল মিলিয়ে নিজেকে প্রস্তুত করতে প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, তথ্য ও প্রযুক্তি খাতের স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্য বাংলাদেশকে প্রস্তুত করার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন তৈরির ওপর দেশব্যাপী বিনামূল্যে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

পরে মন্ত্রী আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনকরেন। পাঁচমাসব্যাপী এ প্রশিক্ষণে প্রথম দফায় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৬৩০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় পর্যাক্রমে মোট ১৬,১০০ জন তরুণ-তরুণীকে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন তৈরির দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ প্রদান করা হবে।

লাস্টনিউজবিডি/আবদাল

Print Friendly, PDF & Email





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar