ad720-90

নারী কর্মীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পদ হারালেন ইনটেল সিইও


ব্রায়ান ক্রেজনিকইনটেলের কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা সহকর্মীদের সঙ্গে সম্পর্কে জড়াতে পারবেন না। বিশ্বের অন্যতম চিপ নির্মাতা প্রতিষ্ঠান ইনটেলে এটাই নিয়ম। কিন্তু নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারেননি মার্কিন এ প্রযুক্তি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রায়ান ক্রেজনিক।

অভ্যন্তরীণ এক তদন্তে ধরা পড়েছে এই প্রতিষ্ঠানের একজন নারী কর্মীর সম্মতিতে তাঁর সঙ্গে জড়িয়েছেন ব্রায়ান ক্রেজনিক। এ ঘটনার জের ধরে গতকাল বৃহস্পতিবার পদত্যাগ করেছেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, প্রতিষ্ঠানের নীতিমালা ভঙ্গ করার বিষয়টি তদন্তে উঠে আসায় ক্রেজনিক পদ ছেড়েছেন।

ইনটেলের এক বিবৃতিতে বলা হয়েছে, অভ্যন্তরীণ তদন্তের পাশাপাশি বাইরের আইনজীবীরাও ক্রেজনিকের নীতিমালা ভাঙার প্রমাণ পান।

ক্রেজনিক পদত্যাগ করায় ইনটেলের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) রবার্ট সোয়ানকে প্রতিষ্ঠানটির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহীর দায়িত্ব দেওয়া হয়েছে।

ইনটেলের চেয়ারম্যান অ্যান্ডি ব্রায়ান্ট বলেছেন, সোয়ানের সক্ষমতার ওপর আমাদের আস্থা আছে। তত দিনে পরবর্তী সিইও খোঁজা হবে।

এদিকে, ইনটেলের বিদায়ী সিইও ব্রায়ানের অনেক অবদানের কথা জানিয়ে তার প্রশংসাও করেছেন ব্রায়ান্ট।

রয়টার্স জানিয়েছে, ইনটেলের অবস্থা নিয়ে বেশ কিছু দিন থেকেই সমালোচনার মুখে ছিলেন ক্রেজনিক। এ বছরের শুরুতে ইনটেলের চিপসেটে ত্রুটি নিয়ে অনেকেই তাঁর সমালোচনা করেছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি আগেই চিপের ত্রুটির বিষয়টি টের পেয়েছিলেন। তাই গত নভেম্বরে নিজের বেশির ভাগ শেয়ার বিক্রি করে দেন। চিপের ত্রুটির কথা জানাজানি হওয়ার পর শেয়ার বিক্রি করলে ভরাডুবি হতো তাঁর।

অবশ্য ইনটেলের পক্ষ থেকে এসব গুঞ্জন অস্বীকার করা হয়। বলা হয়, শেয়ার বিক্রির সঙ্গে চিপের ত্রুটির সম্পর্ক নেই।

আরও পড়ুন:
চিপের ত্রুটি শিগগিরই সারানো হবে: ইনটেল

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar