ad720-90

মধুখালীতে স্টিফেন হকিং এর ‘সৃষ্টি ও কর্ম’ শীর্ষক রচনা প্রতিযোগিতা


Tuesday, 17th July , 2018, 08:57 pm,BDST

Print Friendly, PDF & Email


শাহজাহান হেলাল, লাস্টনিউজবিডি, ১৭ জুলাই, মধুখালী(ফরিদপুর) প্রতিনিধি: মঙ্গলবার ফরিদপুরের মধুখালীতে মধুখালী বিজ্ঞান ফোরাম আয়োজিত বিজ্ঞানী স্টিফেন হকিং এর ‘সৃষ্টি ও কর্ম’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

“পরিস্থিতি যাই হোক, হাল ছেড়োনা” প্রতিপাদ্যকে সামনে নিয়ে উপজেলার স্কুল-কলেজের শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে বিজ্ঞানী স্টিফেন হকিং এর “সৃষ্টি ও কর্ম” শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বেলা সাড়ে ১১টায় মধুখালী বিজ্ঞান ফোরামের আহবায়ক আবু সাঈদ মিয়ার সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক দিপংকর পালের সঞ্চালনায় মধুখালী পইলট উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা সিপিবি সভাপতি হাজী আঃ মালেক সিকদার, সরকারী আইনউদ্দিন কলেজের প্রভাষক মোঃ তাজুল ইসলাম, বোয়ালমারী কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের প্রভাষক সঞ্জীব রায়, মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল মনসুর, রামদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলখুশয়ারা বেগম, সংগঠনের সচিব পিকু আহসান হাসিব, মথুপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী বিজ্ঞান শিক্ষক হারান চন্দ্র কুন্ডু, বাগাট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক মোঃ ইউনুস আলী ফকির এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দিলরুবা খতুন,এস এম রিফাত,মিথিলা ফারজান প্রমুখ।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সেরা মেধাবী ৬০জন শিক্ষার্থী এই রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। প্রতিযোগিতায় সার্বিক বিবেচনায় প্রথম হয়েছেন মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী মিথিলা ফারজান,দ্বিতীয় হয়েছেন ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী কৌশিক চয়ন কুন্ডু,তৃতীয় স্থান দখল করেছেন মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী মোঃ ফারুক মোল্যা সহ পুজা দাস, অনিন্দিতা সিকদার(তনুশী), মেহেজাবিন বিনতে বাশার এবং মোঃ ইব্রহিম মিয়া পুরস্কার দখলে নেন। অনুষ্ঠানের অতিথিগন বিজয়ীদের হাতে পুরস্কার ও ক্রেষ্ট তুলে দেন।

লাস্টনিউজবিডি/এফএ

Print Friendly, PDF & Email





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar