ad720-90

ফুল-ফ্রেইম মিররলেস ক্যামেরা আনছে ক্যাননও?


জাপানি ওয়েবসাইট নোকিশিতা ক্যানন-এর এই নতুন ক্যামেরার ছবি, এর স্পেসিফিকেশন আর এর সঙ্গে আনা শুরুর দিকের লেন্সগুলো নিয়ে তথ্য ফাঁস করেছে বলে উল্লেখ করা হয় প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

ক্যাননের নতুন এই ক্যামেরার নাম বলা হচ্ছে ‘ইওএস আর’। এটি দেখতে অনেকটা পাতলা ফুল-ফ্রেইম ডিএসএলআর-এর মতো। এর নিয়ন্ত্রণে কিছুটা পরিবর্তন দেখা গিয়েছে, চিহ্নিত না করা ডায়াল (পিএএসএম নয়) আর পেছনে একটি ‘লেফট-রাইট’ সুইচ দেখা যায়, যদিও এই সুইচের কাজ এখনও অজানা। এর উপরে একটি সেকেন্ডারি ইনফরমেশন ডিসপ্লে দেখা গিয়েছে। এর ফুল-ফ্রেইম সেন্সর ৩০.৩ মেগাপিক্সেল-এর বলা খবরে উল্লেখ করা হয়, আর তা হলে ক্যামেরাটি নিকন-এর জেড৭ ও জেড৬-এর মাঝামাঝি মানে অবস্থান করবে।

এর সঙ্গে সম্ভাব্য যে চারটি লেন্স আনা হবে সেগুলো হচ্ছে, ৩৫মিমি এফ/১.৮, ৫০মিমি এফ/১.২, ৭০মিমি এফ/২ এবং ২৪-১০৫মিমি এফ/৪ কিট লেন্স। শেষ তিনটি লেন্সে ক্যাননের উন্নত মানের এল সিরিজে ব্যবহার করা লাল রিং থাকবে। নতুন এই ক্যামেরা আনার সময়ই এই চারটি লেন্স আনা হলে এর মাধ্যমে ক্যানন নিকন থেকে এগিয়ে যাবে, এমনটাই বলা হয় প্রতিবেদনে।    

ক্যাননবিষয়ক গুঞ্জনের সাইট ক্যানন রিউমারস-এর তথ্যমতে, ৫ সেপ্টেম্বর, বুধবার এই নতুন ক্যামেরা আর লেন্স-এর ঘোষণা দিতে পারে ক্যানন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar