ad720-90

ওয়্যারলেস পাওয়ার ব্যাংক ফেরাচ্ছে টেসলা


আগের মাসেই স্মার্টফোনের জন্য নতুন এই পাওয়ার ব্যাংকটি বাজারে আনে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি। বিক্রি শুরু হওয়ার সঙ্গেসঙ্গেই দ্রুত ফুরিয়ে যায় ৬৫ মার্কিন ডলারের এই ওয়্যারলেস চার্জার।

গ্রাহকের কথা বিবেচনা করে আবারও পণ্যটি আনতে যাচ্ছে টেসলা। এবার প্রায় ১৫ মার্কিন ডলার মূল্যছাড় দেবে প্রতিষ্ঠানটি– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

আগের গ্রাহক যারা ৬৫ মার্কিন ডলারে পণ্যটি কিনেছেন তাদেরকে ১৬ ডলার ফেরত দেওয়ার কথাও জানিয়েছে টেসলা।

গাড়ির পাশাপাশি নিয়মিতভাবেই লাইফস্টাইল পণ্য বাজারে আনছে প্রতিষ্ঠানটি। তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ডেস্কটপ এবং পোর্টেবল চার্জারের সঙ্গে যোগ হয়েছে ওয়্যারলেস চার্জার।

ডিভাইসটি দিয়ে তার ছাড়া স্মার্টফোন চার্জ করা গেলেও এতে বাড়তি ইউএসবি-সি ও ইউএসবি-এ কেবল রাখা হয়েছে। গ্রাহক চাইলে অ্যান্ড্রয়েড ডিভাইসগুলো ওয়্যারলেস চার্জিং ছাড়াও সরাসরি ইউএসবি কেবল দিয়েও চার্জ করতে পারবেন।

অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ইউএসবি কেবল থাকলেও এতে রাখা হয়নি আইফোনের লাইটনিং কেবল। ফলে ওয়্যারলেস চার্জিং সমর্থন করে না এমন ডিভাইসগুলো এতে চার্জ করা যাবেনা।

সাদা ও কালো দুই রঙে পাওয়া যাবে টেসলার ওয়্যারলেস চার্জার। ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের এই চার্জারের সর্বোচ্চ আউটপুট বলা হয়েছে পাঁচ ওয়াট। ফলে ফাস্ট চার্জিং সমর্থন করবেনা এটি। তবে, সরাসরি কেবল দিয়ে চার্জ দেওয়া হলে সর্বোচ্চ আউটপুট পাওয়া যাবে ৭.৫ ওয়াট।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar