ad720-90

ফুটবল দল উদ্ধারে সাহায্য করতে চান মাস্ক


এক টুইট বার্তায় স্পেসএক্স, টেসলা এবং বোরিং কোম্পানি প্রধান মাস্ক বলেন, থাই ফুটবল দলকে উদ্ধারে “সহায়তা করতে পারলে তিনি খুশি হবেন।”

টুইটারে এক গ্রাহক মাস্ককে প্রশ্ন করেন, দুই সপ্তাহ ধরে গুহায় আটকে পড়া দলটি উদ্ধারে তিনি কোনো সহায়তা করতে পারেন কিনা। কয়েক ঘণ্টা পর ইতিবাচক উত্তর দিয়েছেন মাস্ক, বলা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে।

ইতোমধ্যেই দলটি উদ্ধারে জটিল অভিযানের জন্য সারা বিশ্ব থেকে একটি দল গঠন করা হয়েছে। মাস্ক যদি এতে অংশ নেন তবে কীভাবে তিনি সহায়তা করবেন তা এখনও স্পষ্ট নয়।

যে গুহায় দলটি আটকা পড়েছে সেটিকে অভিশপ্ত হিসেবে বিবেচনা করা হয়।

বোরিং কোম্পানির মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রে ভূপৃষ্ঠের নিচ দিয়ে টানেল খননে সক্রিয়ভাবে কাজ করছেন মাস্ক। ভবিষ্যত প্রজন্মের দ্রুত গতির যাতায়াত ব্যবস্থা লুপের জন্য দেশটির মূল শহরগুলোতে টানেল খনন করছে তার প্রতিষ্ঠান।

এদিকে, মাস্ক টুইটারে ভক্ত আর অন্যদের সঙ্গে সম্পৃক্ততা বাড়াচ্ছেন। চলতি বছর এপ্রিল আর মে মাসে তিনি চারগুণ টুইট করেছেন। সংবাদ সাইট কোয়ার্টজ-এর হিসাবে টুইটারে তার মোট যোগাযোগের ৮০ শতাংশই ছিল কোনো টুইটের জবাব, মূল পোস্ট নয়।

২০১৭ সালে মাস্ক টুইটারে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাটলাসিয়ান-এর অস্ট্রেলীয় প্রতিষ্ঠাতা মাইক ক্যানন-ব্রুকসকে চ্যালেঞ্জ ছুড়ে দেন। এতে তিনি দাবি করেন দক্ষিণ অস্ট্রেলিয়ার শক্তি ঘাটতি ও ব্ল্যাকআউট ঠেকাতে প্রতিষ্ঠানটি একশ’ দিনের মধ্যে বিশ্বের সবচেয়ে বড় লিথিয়াম-আয়ন ব্যাটারি বানাতে পারবেন। যদি একশ’ দিনে তা না করতে পারেন তবে পুরো খরচ নিজে বহন করবেন বলেও প্রতিশ্রুতি দেন মাস্ক। এই প্রকল্প তিনি নির্দিষ্ট সময়সীমার মধ্যেই সম্পন্ন করেন। এতে সফল না হলে “সম্ভবত পাঁচ কোটি ডলার বা তার বেশি” ব্যয় করতে হতো বলেও জানান মাস্ক।

আরও খবর

খোঁজ মিলছে না গুহায় আটকা পড়া থাই ফুটবল দলের
 

থাইল্যান্ডে গুহায় আটকা কিশোর ফুটবল দল
 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar