ad720-90

দক্ষিণপূর্ব এশিয়ায় মাইক্রোসফটের নতুন মহাব্যবস্থাপক


নতুন পদবিতে যোগদান প্রসঙ্গে সুক হুন বলেন, ‘এ অঞ্চলে উদীয়মান বাজারে সবার ক্লাউডে সংযুক্ত হওয়ার ইচ্ছা এবং ডিজিটাল অর্থনীতি নিয়ে তাদের উদ্দীপনা আমার জন্য অত্যন্ত আশাব্যঞ্জক। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে উদীয়মান বাজারে উদীয়মান প্রযুক্তি এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা নিয়ে আমার কাজের অভিজ্ঞতাই আমাকে সুযোগ করে দিয়েছে একটি কমিউনিটি হিসেবে কাজ করার।”

“ধারণা অনুযায়ী, আগামী ২০২১ সালের মধ্যে, ডিজিটাল রূপান্তরের কারণে প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ১ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে। আমি কাজের ক্ষেত্রে এ অঞ্চলের টেকসই অংশীদার বাস্তুসংস্থানের ওপর জোর দিচ্ছি।”

তথ্যপ্রযুক্তিখাতে সুক হুনের ২৫ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং ২১ বছর ধরে তিনি মাইক্রোসফটের সঙ্গেই কাজ করছেন। নতুন দায়িত্ব নেওয়ার আগে সুক হুন এপিএসি’র এসএমই শাখার পরিচালক হিসেবে কাজ করেছেন। 

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মাইক্রোসফটের প্রেসিডেন্ট আন্দ্রিয়া ডেলা মাতিয়ার অধীনে কাজ করবেন সুক হুন। এ নিয়ে ডেলা মাতিয়া বলেন, ‘ডিজিটাল সম্প্রদায় এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসার প্রসারে তার কাজের অভিজ্ঞতা আমাকে মুগ্ধ করেছে। এ বাজারে সব অংশীদারদের নিয়ে একটি বাস্তুসংস্থান গঠনে সুক হুনের নেতৃত্ব আদর্শ মডেল হিসেবেই বিবেচিত হবে। এশিয়া প্যাসিফিকের নারীদের ভবিষ্যৎ নেতা হিসেবে প্রস্তুত করতে সুক হুনের তীব্র ইচ্ছা এবং দিক নির্দেশনাকে আমি সাধুবাদ জানাই।’

সুক হুন এ পদে নিযুক্ত হচ্ছেন মিশেল সিমন্সের পরিবর্তে। মিশেল সিমন্স এশিয়া থেকে ইউরোপে যাচ্ছেন মাইক্রোসফটের মধ্যপূর্ব ইউরোপের মার্কেটিং অ্যান্ড অপারেশনসের জেনারেল ম্যানেজার হিসেবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar