ad720-90

প্রতিদিন গড়ে টিভিতে ইউটিউব ১৮ কোটি ঘণ্টা


ছয়মাসের
তথ্য প্রকাশ করতে গিয়ে ওয়াজসিসকি বলেন, “লাইক, কমেন্ট আর চ্যাটিংয়ের মতো আমাদের সব
ধরনের কার্যক্রম আগের বছরের তুলনায় ৬০ শতাংশেরও বেশি বেড়েছে। আরও অনেক নির্মাতা তাদের
ব্যবসা বাড়াচ্ছেন আর জানতে পারছেন যে তারা শুধু একটি ফোন আর ইন্টারনেট সংযোগের মাধ্যমে
বৈশ্বিক আলাপচারিতা গঠন করতে পারেন।”

ওয়াজসিসকি
আরও বলেন, “আমরা সামাজিক মাধ্যমে জবাব দিতে সচেতন হয়ে চেষ্টা করছি, ২০১৮ সালে আমাদের
অফিসিয়াল টুইট অ্যাকাউন্টগুলোর মাধ্যমে (টিমইউটিউব, ওয়াইটিসিক্রিয়েটরস এবং ইউটিউব)
ছয়শ’ শতাংশ বেশি টুইটের জবাব দিয়েছি যা ২০১৭ সালের তুলনায় ৩০ শতাংশ বেশি।”

“ফেব্রুয়ারিতে,
আমরা নির্মাতাদের একটি ছোট দল নিয়ে নতুন একটি ড্যাশবোর্ড পরীক্ষা শুরু করেছি। সব ইংরেজি
চ্যানেলের জন্য এই ড্যাশবোর্ড আনা হয়েছে, সামনের দুই সপ্তাহের মধ্যে আরও ৭৬টি ভাষার
জন্য এটি আনা হবে।”

আইএএনএস-এর
প্রতিবেদনে বলা হয়, প্রতিদিন ছয় কোটিরও বেশি ব্যবহারকারী ইউটিউবের কমিউনিটি পোস্টগুলো
ক্লিক করেন বা এগুলোর সঙ্গে সম্পৃক্ত হন। প্ল্যাটফর্মটিতে সরাসরি সম্প্রচার করা কনটেন্ট
দেখার সময় শেষ তিনবছরের মধ্যে ১০ গুণ বেড়েছে বলে জানান ওয়াজসিসকি।    

স্মার্টফোনের
বাজার বৃদ্ধির সঙ্গে সঙ্গে ডেটা ব্যবহার আরও সহজলভ্য হয়ে গিয়েছে আর কনটেন্ট পাওয়াও
বাড়ার কারণে ভারতে সব বয়সী ইন্টারনেট ব্যবহারকারীর মধ্যে ৮০ শতাংশই ইউটিউব ব্যবহার
করছেন বলে শুক্রবার গুগল ইন্ডিয়া’র পক্ষ থেকে জানানো হয়। দেশটিতে ইউটিউবের মাসিক ব্যবহারকারীর
সংখ্যা ২২.৫০ কোটি স্পর্শ করেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar