ad720-90

গ্রিসের রাজধানী অ্যাথেন্সে ভয়াবহ দাবানলে নিহত ৫০


অ্যাথেন্সে ভয়াবহ দাবানলে নিহত ৫০
বঙ্গ-নিউজঃ  গ্রিসের রাজধানী অ্যাথেন্সের কাছে ছড়িয়ে পড়া ভয়াবহ দাবানলে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। গত এক দশকের মধ্য ভয়াবহ এ দাবানল পরিস্থিতি মোকাবেলায় আন্তর্জাতিক সহায়তা চেয়েছে দেশটির সরকার।

রেডক্রস জানিয়েছে, সমুদ্র তীরবর্তী একটি গ্রামের উঠানে ২৬টি মৃতদেহ পাওয়া গেছে। ওই গ্রামটি দুর্যোগের কেন্দ্রে অবস্থিত। তবে সরকার অফিসিয়ালি জানিয়েছে, মৃতের সংখ্যা ২৪।

সমুদ্র সৈকত থেকে মানুষজনকে উদ্ধারে নৌকা ও হেলিকপ্টার ব্যবহার করছে উদ্ধারকর্মীরা। আগুন নিয়ন্ত্রণে হাজার হাজার দমকলকর্মী কাজ করছে। এথেন্সের কাছাকাছি অনেক এলাকার লোকজন বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে যাচ্ছে। পরিস্থিতিকে ভয়াবহ, বলছেন দমকল কর্মীরাও।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, দাবানল শুরুর পর নৌকায় করে এলাকা ত্যাগ করা ১০ পর্যটককে খুঁজতে উদ্ধার অভিযান শুরু হয়েছে।

খবর পেয়ে বসনিয়া সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরেছেন গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সি সিপারাস। তিনি বলেছেন, আগুন নিয়ন্ত্রণে আমাদের পক্ষে যা যা করা সম্ভব, তার সবই করা হবে।

নিহতদের মধ্যে বেশিরভাগই অ্যাথেন্স থেকে ৪০ উত্তর-পূর্ব দিকে অবস্থিত মাটি নামের গ্রামের বাসিন্দা। দাবদাহের কারণে তারা ঘর ও গাড়ির মধ্যে মারা যান। দাবদাহে এ পর্যন্ত ১৬ শিশুসহ অন্তত ১০৪ জন অন্তত আহত হয়েছেন, যাদের মধ্য ১১ জনের অবস্থা গুরুতর।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৪:৪৪:০৩   ২৮ বার পঠিত   #  #  #





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar